ব্রেকিং নিউজ
হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী পাবনার শ্রীধরকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ সিটি ইউনিভার্সিটির ৪র্থ সমাবর্তন অনুষ্ঠিত , সনদ পেলেন ৯৫৯২ শিক্ষার্থী ইসলাম ধর্মকে নিয়ে কটূক্তি করায় জবি শিক্ষার্থীকে ৫ বছরের কারাদণ্ড পুনর্গঠিত সেন্সর বোর্ডে নতুন কমিটিতে জায়গা পেলেন একঝাঁক তারকা ভালুকায় সড়ক দুর্ঘটনায় নিহত মা ও শিশুর পরিচয় মিলেছে
×

উমর ফারুক পঞ্চগড় জেলা প্রতিনিধি
প্রকাশ : ৫/১২/২০২৩, ৯:৫৩:০১ PM

পঞ্চগড়ে যৌতুকের টাকার জন্য পুত্রবধূকে নির্যাতন

যৌতুকের টাকার জন্য নূরি আক্তার ( ২১ ) নামের এক পুত্রবধূকে কে এলোপাতাড়ি ভাবে পিটিয়ে শরীরের বিভিন্ন জায়গায় ছুরি দিয়ে চিরে নির্যাতন করার অভিযোগ উঠেছে স্বামীর বাসার লোকজনদের বিরুদ্ধে । মঙ্গলবার (৫ ডিসেম্বর ) সকাল সাড়ে ৭ টায় পঞ্চগড় সদর উপজেলার ১০ নং গরিনা বাড়ি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদ্দার পাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে । নুরী আক্তার ওই গ্রামের নুর আলমের মেয়ে ।

যৌতুকের টাকার জন্য নূরি আক্তার ( ২১ ) নামের এক পুত্রবধূকে কে এলোপাতাড়ি ভাবে পিটিয়ে শরীরের বিভিন্ন জায়গায় ছুরি দিয়ে চিরে নির্যাতন করার অভিযোগ উঠেছে স্বামীর বাসার লোকজনদের বিরুদ্ধে ।  মঙ্গলবার (৫ ডিসেম্বর ) সকাল সাড়ে ৭ টায় পঞ্চগড় সদর উপজেলার ১০ নং গরিনা বাড়ি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদ্দার পাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে । নুরী আক্তার ওই গ্রামের নুর আলমের মেয়ে । 

এলাকাবাসী সূত্রে জানা যায়, দেড় বছর আগে নুর আলমের মেয়ের সাথে একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে সোহাগ আলীর সাথে পারিবারিকভাবে বিয়ে হয় নূরি আক্তারের। মেয়ের সুখের জন্য  বিয়ের দান হিসেবে ৪ টি গরু এবং দোকান দেওয়ার নাম করে ৩ লক্ষ্য ৫০ হাজার টাকা হাউলাদ হিসেবে আনেন । কিন্তু এখন তাদের দাবি ৫ লক্ষ্য  টাকা দিতে হবে এই টাকার জন্য প্রায় সময় মারধর করত নূরির শ্বশুরবাড়ির লোকজন । 

এনিয়ে এলাকায় বেশ কয়েক বার সালিশ বৈঠক হয়। তবুও শান্ত হয়নি, দিনের পর দিন শ্বশুরবাড়ির লোকজনদের নির্মম নির্যাতনের শিকার হয় এই গৃহবধু । নির্যাতনের শিকার সহ্য করতে না পেরে বেশিরভাগ সময় বাবার বাসায় থাকতে হতো নূরি আক্তারকে । নুরি আক্তার বলেন, আমি আমার স্বামীর সাথে সংসার করতে চাই, আমার স্বামী হঠাৎ করে কোর্টের মাধ্যমে আমাকে একতরফা ডিভোর্স দিয়েছে। ডিভোস লেটার হাতে আসার পর , আমি আমার স্বামীর বাসায় সকালে গিয়েছিলাম ।

যাওয়ার সাথে সাথে, আমার শ্বশুর , শহিদুল ইসলাম,  শাশুড়ি শহীদা বেগম,  দুলাভাই আনসারুল,  আমার স্বামীর বড় ভাই সেলিম, ভাবি শিউলি আক্তার, আমার স্বামীর বোন , সেলিনাসহ সবাই আমাকে এলো পাথারি ভাবে মারতে থাকে, আমার শ্বশুর ও দুলাভাই আমার পরনের কাপড় টেনে হিজরে ছিঁড়ে ফেলে এবং ছুরি দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় চিরে  দেওয়ার অভিযোগ উঠেছে শ্বশুর বাড়ির লোকজনের উপরে। এসময় আমাকে জানে মেরে ফেলার পরিকল্পনা করেছিল আমার শ্বশুর বাড়ির লোকজন ।

আমার চিৎকার চেঁচামেচিতে এলাকাবাসীর লোকজন জড়ো হয় । এবং পুলিশকে খবর দিলে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে আমাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করান । এ বিষয়ে ইউপি সদস্য শরিফ উদ্দিন বলেন, এদের দীর্ঘদিন ধরেই ঝগড়া-বিবাদ লেগে আছে । আমি দুইবার সালিশ করেছিলাম । ছেলে ওই মেয়েকে নিয়ে সংসার করতে চাচ্ছেন না,  আর মেয়ে ওইখানে সংসার করবে ‌। আমারা ছেলে কে বুঝিয়ে ছিলাম কিন্তু বুঝতেছে না তবে আজকের মারপিটের ঘটনার আমি কিছুই জানিনা ।